মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি

Uncategorized
মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি
১. হিন্দুদেরকে ‘মালাউনের বাচ্চা’ বলে কটূক্তিকারী এবং নিজ এলাকায় শান্তি-শৃঙ্খলা ও সুশাসনে চরমভাবে ব্যর্থ স্থানীয় এমপি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, স্থানীয় আওয়ামী লীগের ব্যর্থ নেতা কুলাঙ্গার ছায়েদুল হকের বহিষ্কার ও দৃষ্টান্তমূলক শাস্তি চাই। 
২. ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ঘরবাড়ি ও মন্দির সরকারি খরচে পুনর্নির্মাণ করে দাও। দ্রুত পর্যাপ্ত ত্রাণসামগ্রী ও ক্ষতিপূরণ বাবদ প্রয়োজনীয় নগদ অর্থ প্রদান করো। 
৩. নাসিরনগরের নিঃখোঁজ ৬টি হিন্দু পরিবার যেখানেই থাকুক, তাদেরকে সসম্মানে নিরাপত্তা দিয়ে ফিরিয়ে এনে নিজগৃহে পুনর্বাসন করতে হবে। বর্তমান সরকারের শাসনকালসহ গত ১৬ বছরে যত হিন্দু দেশত্যাগ করেছে, তাদেরকে স্বদেশে ফিরিয়ে আনার জন্য তৎপর হও। নতুবা তাদের দেশত্যাগের দায় ও লজ্জা রাষ্ট্রকেই বহন করতে হবে।
৪. প্রতিবেশী রাষ্ট্রসমূহের মতো বাংলাদেশেও ‘সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয়’ প্রতিষ্ঠা করতে হবে। আদিবাসী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও ধর্মীয় সংখ্যালঘুদের মানবাধিকার, ঐতিহ্য ও সংস্কৃতির সুরক্ষা ও উন্নয়নের জন্য নিবেদিত থাকবে এই মন্ত্রণালয় এবং এটা অবশ্যই শতভাগ সংখ্যালঘু কর্মকর্তা কর্তৃক পরিচালিত হতে হবে। [পাকিস্তান এবং ভারতের কেন্দ্র ও প্রতিটি রাজ্য সরকারে সংখ্যালঘু মন্ত্রণালয় থাকতে পারলে – বাংলাদেশে কেন নয়?]
৫. অবিলম্বে ‘স্বাধীন সংখ্যালঘু কমিশন’ গঠন করে সংখ্যালঘুদের সুবিধা-অসুবিধা বিশ্লেষণ, সার্বিক নিরাপত্তা ও সাংবিধানিক অধিকার নিশ্চিতকরণ, জীবনমান উন্নয়ন, দেশত্যাগ প্রতিরোধ, প্রভৃতি জরুরী বিষয়ে কার্যক্রম গ্রহণ করতে হবে।
:: সাধারণ শিক্ষার্থীবৃন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয় ::

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *