মেয়েদের যে কথাগুলো আসল কথা নয়।

নারী

মেয়েদের যে কথাগুলো আসল কথা নয়।

অধিকাংশ পুরুষের অভিযোগ, তারা নাকি মেয়েদের মন বোঝে না। মেয়েদের নাকি বোঝাই যায় না- এমন অপবাদও জোটে মেয়েদের। বিশেষজ্ঞদের মতে, এই কথা কিছুটা হলেও সত্য। মেয়েরা তো আসলে একটু বেশিই আবেগপ্রবণ। তাই তাদের কথায়বার্তায় একটা চাপা অনুভূতি লুকিয়ে থাকে। ‘হ্যাঁ’কে না বলে, ‘না’কে বলে ‘হ্যাঁ’। ফলে কোন কথাটার কী মানে, সেটাই বোঝা কঠিন। সেই সব কথার আসল অর্থ জানতে…

উঁকি দিন নারীমনে। জেনে নিন মেয়েদের কোন কথার কী মানে।

১. ‘ওয়াও’ : মেয়েদের সব ‘ওয়াও কিন্তু ‘ওয়াও’ হয় না। অনেক সময় তিরস্কার জানাতেও তারা ‘ওয়াও’ বলেন। এ ক্ষেত্রে ‘ওয়াও’ বলার ধরনটা লক্ষ্য করতে হবে। তা হলেই বুঝে যাবেন পুরস্কার না তিরস্কার।

২. ‘বাদ দাও’ বা ‘ছেড়ে দাও’ : এই বাদ দেওয়া বা ছেড়ে দেওয়া কিন্তু একেবারেই বাদ দেওয়া বা ছেড়ে দেওয়া নয়। কোনো মেয়ে যদি এমন কথা বলে, জানবেন সেই বিষয়টি সে কোনো দিন ছাড়বে না বা বাদ দেবে না।

৩. ‘আমার কিছু হয়নি’ : কোনো মেয়ে যদি বলে তার কিছু হয়নি, জানবেন অনেক কিছু হয়েছে। মেয়েরা এমন কথা তখনই বলে, যখন তারা অসম্ভব রেগে থাকে। তাই প্রথমেই কারণ জানতে চাইবেন না। আগে মাথা ঠাণ্ডা হতে দিন। তারপর জিজ্ঞেস করুন। গলগল করে বলে ফেলবে।

৪. ‘আমার কথা আছে’ : কোনো মেয়ে যদি এই কথা বলে, সতর্ক হয়ে যান। আপনার সঙ্গে অনেক পুরোনো হিসেবে নিকেশ করতে চায় সে।

৫. ‘গো অ্যাহেড’ : এই গো অ্যাহেডের অর্থ কিন্তু ‘গো অ্যাহেড’ নয়। এর মানে, থেমে যাও। কাজেই থেমে যান। মনঃপুত না হলে এমন উল্টো কথাই মেয়েরা বলে। ছেলেদেরও উচিত থেমে যাওয়া। এর কারণ একটাই। পছন্দসই কাজ হলে মেয়েরা নিজ থেকেই আগ্রহ প্রকাশ করে, বারবার প্রশ্ন করে অনেক কিছু জানতে চায়।

৬. ‘ভালো’ : তর্ক-বিতর্কের সময় মেয়েরা বলে ভালো। এই ভালোর অর্থ ‘দারুণ’ নয়, এর অর্থ ‘এবার থামো’।

৭. ‘না’ : রাগের মুখে মেয়েদের ‘না’ মানেই হ্যাঁ। আইসক্রিম খাবে? ‘না’। ফুচকা খাবে? ‘না’।এমন সময় প্রশ্ন না করে সোজা কিনে আনুন ফুচকা, আইসক্রিম। রাগের মাথায় হাত থেকে কেড়ে নিয়ে খেয়ে নেবে। স্বপ্নময়ী রাজকন্যা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *